Breaking News
Home / সংবাদ / গরুর মাংস বিক্রি, মুসলিমকে খাওয়ানো হল শুকরের মাংস

গরুর মাংস বিক্রি, মুসলিমকে খাওয়ানো হল শুকরের মাংস

Spread the love

গরুর মাংস বিক্রির অপরাধে ৬৮ বছর বয়সী এক মুসলিমকে মারধর করে শুকরের মাংস খাওয়ানোর অভিযোগ উঠেছে। ভুক্তভোগী ওই ব্যক্তির নাম শওকত আলী। গত রবিবার এ ঘটনার ভিডিওতে দেখা যায় রাস্তায় হাঁটু গেড়ে মাথা নীচু করে নিজেকে ছেড়ে দেয়ার আর্তনাদ জানাচ্ছেন তিনি। বর্তমানে শওকত একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

সোমবার (৮ এপ্রিল) ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে পাঁচজনকে আটক করেছে স্থানীয় পুলিশ।

ভারতের আসাম অঙ্গরাজ্যের বিশ্বনাথ জেলায় এ ঘটনাটি ঘটেছে।

এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, এই ঘটনায় দুটি এফআইআর দায়ের করা হয়েছে। যার একটি দায়ের করেছেন শওকতের ভাই। ভিডিও দেখে পুলিশ ঘটনার তদন্তে নেমেছে। ভিডিওতে একজনকে জিজ্ঞাসা করতে দেখা যায়, তুমি কি বাংলাদেশি? তোমার নাম কি নাগরিক পঞ্জিকায় (এনআরসি) আছে?

আসামে সম্প্রতি এনআরসির মাধ্যমে নাগরিক তালিকা করা হয়েছে। গত বছর ওই তালিকায় অন্তত ৪০ লাখ মানুষের নাম ওঠেনি বলে অভিযোগ রয়েছে। তিন কোটি ২৯ লাখের মতো মানুষ এনআরসির খসড়া তালিকায় জায়গা পেয়েছেন। সোমবার দেশটির ক্ষমতাসীন বিজেপির ইশতিহারে এই এনআরসি সমাপ্তের অঙ্গীকার করা হয়েছে। সারা দেশেই এই এনআরসি করা হবে বলেও ঘোষণা এসেছে ইশতিহারে।

উল্লেখ্য, বৃদ্ধ ব্যবসায়ী শওকত আলী আসামের বিশ্বনাথ জেলার চারিআলি এলাকার বাসিন্দা। গত ৩৫ বছর ধরে তিনিকুটির চারিআলি বাজারে ব্যবসা চালিয়ে আসছেন তিনি। বর্তমানে তাকে একটি সরকারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

পুলিশ জানিয়েছে, তারা এ ঘটনায় দুটি এফআইআর দায়ের করেছে এবং এ ঘটনার তদন্ত শুরু করেছে। ইতোমধ্যেই অবশ্য পুলিশ এ ঘটনার সাথে যুক্ত থাকার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করেছে।

এসপি রাকেশ রৌশনের দাবি করেন, বিষয়টি সাম্প্রদায়িক নয়। দুই সম্প্রদায়ের মানুষকেই গ্রেফতার করা হয়েছে। আগামীকাল এ নিয়ে শান্তিবৈঠক ডেকেছেন জেলাশাসক।

Check Also

‘তুমি সুখে থাকিও’ বলেই স্ত্রীকে ফোনে রেখে ট্রেনের নিচে ঝাঁপ

Spread the loveআর মাত্র ২ মিনিট পরে আমি চিরদিনের জন্য চলে যাচ্ছি। তুমি সুখে থাকিও।’ …